Home / News / একমাসের মধ্যে ইতালির করোনা পরিস্থিতি শূন্যে নেমে আসবে

একমাসের মধ্যে ইতালির করোনা পরিস্থিতি শূন্যে নেমে আসবে

ইতালিতে করোনাভাইরাসে একদিনে আরও ৪৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা সাড়ে ২৩ হাজার ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০৪৭ জন।

করোনাভাইরাসের একটা স্থিতিশীল অবস্থা বিরাজ করছে ইতালিতে। গত ২৪ ঘণ্টা যে ফলাফল তাতে বোঝা যায় যে সবগুলো সূচক নিম্নমুখী করোনা পরিস্থিতির। এতে করে আশাব্যঞ্জক হয়ে উঠছেন ইতালির প্রশাসনিক ব্যক্তিরা। আগামী একমাসের মধ্যে ইতালির করোনা ভাইরাস পরিস্থিতি শূন্যপর্যায়ে এসে পৌঁছাবে। সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে ইতালির সরকার।

দেশটির প্রধানমন্ত্রী জোসেফ কোন্তে ৭৫০ বিলিয়নের মতো বিশাল অর্থ ছাড় করেছেন দেশের অর্থনীতি ও ব্যবসাকে ঠিক করার জন্য। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, নগদ অর্থ দিয়েছেন ৫০ মিলিয়ন যেটা স্যানিটেশন বা হাসপাতালের কাজে, যেটা জরুরি ভিত্তিতে সরবরাহ করেছেন তিনি। যার ফলশ্রুতিতে করোনা পরিস্থিতির একটা স্থিতিশীল অবস্থায় আসতে পারছেন বলে তিনি মনে করেন।

এ মুর্হূতে বাংলাদেশের করোনা পরিস্থিতির অবস্থা ভালো নেই। দিন দিন গ্রাস করছে করোনা ভাইরাস। আর এ নিয়ে চিন্তায় আছেন প্রবাসী বাংলাদেশিরা।

 
ইতালি প্রবাসী এক বাংলাদেশি জানান, কী হবে আমার দেশের, সেটা নিয়ে চিন্তায় আছি। কারণ এখন আমরা যেতে পারছি না আমাদের পরিবারকে দেখতে পারছি না। সবাই দেশ নিয়ে চিন্তায় আছে।

গত প্রায় দেড় মাস ধরে  লাখ লাখ মামলা হয়েছে, জরিমানা করা হয়েছে তারপরও ঘর ছেড়ে মানুষ বাইরে আসছেন। এক পরিসংখ্যানে দেখা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আইনভঙ্গ করেছেন ইতালিবাসী।

About Abdullah

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *